মঙ্গলবার , ২৬ সেপ্টেম্বর ২০১৭
Home » বিশেষ আয়োজন » গোলাপি ঠোঁট পেতে লিপ মাস্ক

গোলাপি ঠোঁট পেতে লিপ মাস্ক

ঠোঁটের কালচেভাব নিয়ে সমস্যায় পড়েন অনেকেই। এটি চেহারার সৌন্দর্য যেমন নষ্ট করে তেমনই অনেক সময় অস্বস্তির কারণও। নানা কারণেই ঠোঁটে কালচেভাব দেখা দিতে পারে। তবে এজন্য মন খারাপ না করে ঠোঁটের কালচেভাব দূর করে গোলাপি আভা নিয়ে আসতে পারেন। আর এই কাজটি সহজ হয়ে যাবে যদি আপনি একটি মাস্ক তৈরি করে নিতে পারেন। বিশেষ ধরনের এই লিপ মাস্কটি সহজেই আপনার ঠোঁটকে করে তুলবে গোলাপি।

প্রথমে কিছুটা বিট রুট নিয়ে এটি একটা গ্রেটারে গ্রেট করে নিন। গ্রেট করা হয়ে গেলে ভালোভাবে ছেঁকে নিয়ে জুসটুকু আলাদা করে নিন। এবার এই জুসের মধ্যে হাফ চা চামচ জেলাটিন মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি  ১০-১৫ সেকেন্ড মাইক্রোওয়েভ করুন। চাইলে চুলায়ও হালকা জ্বাল দিয়ে নিতে পারেন। দেখবেন মিশ্রনটি ঘন এবং আঠালো হয়ে গেছে। এবার হালকা ঠান্ডা করে নিন। তৈরি হয়ে গেল লিপ মাস্ক।

প্রথমে ঠোঁট পরিষ্কার করে নিন। তৈরিকৃত লিপ মাস্কটি কটনবাড অথবা আপনার পরিষ্কার আঙ্গুলের সাহায্যে নিয়ে পুরুভাবে লাগান। এই কাজটি দ্রুত করাই ভালো। কারণ বেশি ঠান্ডা হয়ে গেলে মাস্কটি জমে যেতে পারে। এবার এটা পুরোপুরিভাবে শুকানোর জন্যে অপেক্ষা করুন।

শুকিয়ে গেলে এক পাশ ধরে আস্তে আস্তে টান দিয়ে মাস্কটি তুলে ফেলুন। পানি দিয়ে ধুয়ে একটি লিপবাম ঠোঁটে লাগিয়ে নিন। এই লিপ মাস্কটি সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করুন। আর তাতেই পেয়ে যাবেন কাঙ্ক্ষিত গোলাপি ঠোঁট।