মঙ্গলবার , ২৬ সেপ্টেম্বর ২০১৭
Home » বিশেষ আয়োজন » একুশে আগস্ট গ্রেনেড হামলার দায় খালেদার : হাছান মাহমুদ

একুশে আগস্ট গ্রেনেড হামলার দায় খালেদার : হাছান মাহমুদ

1427974157

সিনিউজ :  আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন ও রিজভী আহমেদকে একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার আওতায় আনার জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন।
আওয়ামী লীগের মুখপাত্র ড. হাছান মাহমুদ শনিবার দুপুরে রাজধানীতে ঢাকা রিপোটার্স ইউনিটির স্বাধীনতা হলে স্বাধীনতা পরিষদ নামে একটি সংগঠনের উদ্যোগে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে চালানো গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ড. হাছান মাহমুদ বলেন, ‘ বেগম খালেদা জিয়া ২১ আগস্ট গ্রেনেড হামলার দায় এড়াতে পারেন না। কারণ তিনি সে সময় দেশের সরকার প্রধান ছিলেন।’
তিনি বলেন, ‘আর বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন এবং রিজভী আহমেদ সম্প্রতি একুশে আগস্ট গ্রেনেড হামলাকারীদের পক্ষে সাফাই গেয়ে বক্তব্য দেওয়ায় তাদেরকেও এ মামলার আওতায় আনার জন্য সরকারের প্রতি আহবান জানাচ্ছি।’
সংগঠনের সভাপতি চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সাবেক বিচারপতি সামসুদ্দিন চৌধুরী মানিক।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এডভোকেট শামসুল হক টুকু, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য অধ্যাপক ফজলুল হক, আওয়ামী লীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা।
বন ও পরিবেশ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়া দু’জনেই পাকিস্তানী গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের এজেন্ট ছিলেন।
হাছান বলেন, দেশে বর্তমানে বিএনপির কোন রাজনীতি নেই। তাই তাঁরা কখনো ফরহাদ মজহারের কোলে আবার কখনো তেল-গ্যাস-বন্দর রক্ষা জাতীয় কমিটির ঘাড়ে চড়ে রাজনীতি করতে চায়। এখন আবার নতুন একজনের মাথায় চড়ে রাজনীতি করতে চায়।
তিনি বলেন, অতীতের মতো বিএনপির বর্তমান অপচেষ্টাও ভন্ডুল হয়ে গেছে। তাঁদের কোন ষড়যন্ত্রই দেশের মাটিতে আর সফল হবে না।