মঙ্গলবার , ২৬ সেপ্টেম্বর ২০১৭
Home » খেলাধুলা » ক্যারিয়ার সেরা রেটিংয়ে মুশফিক

ক্যারিয়ার সেরা রেটিংয়ে মুশফিক

sports

সিনিউজ : প্রতিনিয়তই নিজের সামর্থ্য প্রমাণ করে যাচ্ছেন মুশফিকুর রহিম। টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে এক ধাপ উন্নতি হয়েছে মুশফিকুর রহিমের। পাশাপাশি ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট অর্জন করেছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। শুক্রবার আইসিসির প্রকাশিত নতুন র‌্যাঙ্কিংয়ে ২২তম স্থানে আছেন মুশফিক। যেটি তার ক্যারিয়ার সেরা অবস্থানের চেয়ে এক ধাপ নিচে। তবে বর্তমানে তার ৬৫৮ রেটিং পয়েন্টই ক্যারিয়ার সেরা।
ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ২২ ধাপ উন্নতি হয়েছে সাব্বির রহমানের। চট্টগ্রাম টেস্টে দুই ইনিংসে ৬৬ ও ২৬ রান করা সাব্বির আছেন ৭৩তম স্থানে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় এই টেস্টে মুশফিক দুই ইনিংসে করেন ৬৮ ও ৩১। ঢাকার পর চট্টগ্রাম টেস্টেও সেঞ্চুরি করা অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার এক ধাপ এগিয়ে পাঁচে উঠে এসেছেন। প্রথম ইনিংসে তার সঙ্গে তৃতীয় উইকেটে ১৫২ রানের জুটি গড়া পিটার হ্যান্ডসকম্ব ১৪ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ২৪তম স্থানে আছেন। ১৬ ধাপ এগিয়ে ৮৮তম স্থানে আছেন গ্লেন ম্যাক্সওয়েল।
টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষ চারটি স্থানে কোনো পরিবর্তন হয়নি। ৯৩৬ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষেই আছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথ। পরের তিনটি স্থানে আছেন যথাক্রমে জো রুট, কেন উইলিয়ামসন ও চেতেশ্বর পূজারা। ওয়ার্নারের এক ধাপ উন্নতিতে বিরাট কোহলি পাঁচ থেকে ছয়ে নেমে গেছেন।