সোমবার , ২০ নভেম্বর ২০১৭
Home » রাজনীতি » রোহিঙ্গাদের নিয়ে রাজনীতি করছে বিএনপি : আমির হোসেন আমু

রোহিঙ্গাদের নিয়ে রাজনীতি করছে বিএনপি : আমির হোসেন আমু

1462193736
সিনিউজ: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, মায়ানমারে রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর চালানো হত্যাকান্ড নিয়ে বিএনপি রাজনীতি করছে।
তিনি বলেন, ‘মায়ানমারের রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর চালানো হত্যাকান্ড নিয়ে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া লন্ডনে বসে রাজনীতি করছেন।’ বেগম খালেদা জিয়ার প্রতি আহবান জানিয়ে তিনি বলেন ‘এতে বিএনপির কোন লাভ হবে না। রোহিঙ্গা শরণার্থী নিয়ে আন্দোলন না করে দেশে ফিরে এসে অসহায় রোহিঙ্গাদের পাশে দাঁড়ান।’ তিনি শনিবার জেলা শহরের শিল্পকলা একাডেমী চত্বরে সচেতন নাগরিক কমিটি(সনাক)’র উদ্যোগে আয়োজিত দু’দিনব্যাপী তথ্যমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থাকে রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর চালানো হত্যাকান্ডের বিরুদ্ধে সোচ্চার করতে সক্ষম হয়েছেন উল্লেখ করে আমির হোসেন আমু বলেন, সরকারের কূটনৈতিক সফলতায় অতি অল্প সময়ের মধ্যে বিশ্ব বিবেক জাগ্রত হয়েছে। তাঁরা মায়ানমারের ঘূণ্য কর্মকান্ডের বিরুদ্ধে সোচ্চার হয়েছে।
অবাধ তথ্য প্রবাহের ওপর জোর দিয়ে তিনি আরো বলেন, দুর্নীতির মূল উৎপাটন করতে হলে অবাধ তথ্য প্রবাহ নিশ্চিত করতে হবে। বর্তমান সরকার এ ব্যাপারে সচেষ্ট রয়েছে। জনগণের উচিৎ দুর্নীতির সঠিক তথ্য দিয়ে সরকারকে সহযোগিতা করা।
টিআইবির সচেতন নাগরিক কমিটির সভাপতি প্রফেসর মো. লাল মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান ও সচেতন নাগরিক কমিটির সহসভাপতি হেমায়েত উদ্দিন হিমু প্রমুখ।
পরে শিল্পমন্ত্রী সচেতন নাগরিক কমিটি আয়োজিত দুই দিনব্যাপী তথ্য মেলার স্টলগুলো ঘুরে দেখেন। মেলায় ২৬টি স্টলে সরকারি-বেসরকারি ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের পক্ষ থেকে তথ্য ও সেবামূলক কার্যক্রমের প্রদর্শন করা হয়েছে।