মঙ্গলবার , ২৬ সেপ্টেম্বর ২০১৭
Home » বিনোদন » প্রজন্মের জনপ্রিয় নায়কা অমৃতা খান

প্রজন্মের জনপ্রিয় নায়কা অমৃতা খান

amrita

সিনিউজ:বাংলাদেশের অন্যতম অভিনেত্রী এবং মডেল অমৃতা খান। ২০০২ সালে টিভিসি এর নাচের মাধ্যমে তিনি মিডিয়াতে প্রথম পা রাখেন। ২০১৩ সালে বাংলাদেশি চলচ্চিত্রে তার অবির্ভাব ঘটে গেইম চলচ্চিত্রের মাধ্যমে। চলচ্চিত্রটি মুক্তি পায় ২০১৫ সালের ২ জানুয়ারি।
অমৃতার প্রথম ছবি গেইম হলেও ছবি মুক্তির আগেই তিনি সালমান শাহ-মৌসুমী অভিনীত বিখ্যাত চলচ্চিত্র অন্তরে অন্তরের রিমেকে ঝিনুক চরিত্রে অভিনয়ের জন্য নির্বাচিত হয়ে আলোচনায় আসেন। এছাড়াও কাজ করছেন টার্গেট, পাগলা দিওয়ানা, ময়না পাখির প্রেম, গুন্ডা : দ্য টেররিস্টসহ আর অনেকগুলো ছবিতে। রয়েছে আরও বেশ কিছু নতুন ছবির প্রস্তাব। চলচ্চিত্র ছাড়াও তিনি বিজ্ঞাপন চিত্রেও অংশ নিয়েছেন।
অমৃতা খান বর্তমানে চিত্রনায়িকা হিসেবে পরিচিত হলেও তার মিডিয়ায় যাত্রা শুরু হয় নৃত্য দিয়ে। ছোটবেলা থেকেই নাচের সঙ্গে যুক্ত ছিল টাঙ্গাইলের মেয়ে অমৃতা। মা দিলারা ইসলামের কাছেই হাতেখড়ি অমৃতার শিল্প সাধনার। সংস্কৃতির পরিবেশের আবহে বেড়ে ওঠা অমৃতা মাত্র ৩ বছর বয়সে প্রথম মঞ্চে নৃত্য পরিবেশন করে সবার দৃষ্টি কাড়েন। দেশের প্রখ্যাত নৃত্যশিক্ষা প্রতিষ্ঠান বুলবুল ললিতকলা একাডেমি (বাফা) থেকে ধ্রুপদি নৃত্য বিভাগে প্রথম শ্রেণি লাভ করে ৭ বছরের ডিগ্রি সম্পন্ন করেছেন তিনি। দেশে-বিদেশে বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়ে দেশের মুখ উজ্জ্বল করেছে অমৃতা।