মঙ্গলবার , ২৬ সেপ্টেম্বর ২০১৭
Home » ফিচার » পৃথিবীর সবচেয়ে ছোট দম্পতি

পৃথিবীর সবচেয়ে ছোট দম্পতি

Little Pear

সিনিউজ: বিশ্বের সবচেয়ে ছোট দম্পতি এখন ব্রাজিলের পাওলো গাব্রিয়েল ডা সিলভা বারোস এবং তার স্ত্রী কাটেছিয়া লিউ হোসিনো বারোস। আট বছরের প্রেম গড়িয়েছে বিয়েতে। মধুর সময় আরও আনন্দময় হয়ে ওঠেছে ব্রাজিলের এই দম্পতির। বিশ্বে তারাই এখন সব থেকে ছোট বিয়ে করা জুটি। তাদের নাম এখন গিনেজ বুকে।
ব্রাজিলের ৩১ বছর বয়সী পাওলো গাব্রিয়েল ডা সিলভা বারোসের উচ্চতা ৩৫ দশমিক ৫৪ ইঞ্চি এবং তার ২৮ বছর বয়সী স্ত্রী কাটেছিয়া লিউ হোসিনো বারোসের উচ্চতা ৩৫ দশমিক ৮৮ ইঞ্চি। তাদের দুইজনের উচ্চতা ৭১ দশমিক ৪২ ইঞ্চি।
গিনেজ বুকে এই জুটির আগে ব্রাজিলেরই নাগরিক ডগলাস মেইস্ট্রি ব্রেগার ডা সিলভার এবং তার স্ত্রী ক্লাউডিয়া পেরেইরা রোছা ছিলেন বিশ্বে সব থেকে ছোট দম্পতি।
বারোস দম্পতি দীর্ঘ প্রায় আট বছরের প্রেমের সম্পর্ক শেষে আনুষ্ঠানিক বিয়ের পর পেয়ে যান বিশ্ব রেকর্ড।
১৭ নভেম্বর বারোস দম্পতির জন্য ছিল মহানন্দের দিন। কারণ, এই দিনেই তারা গিনেজ বুকে নাম ওঠার বিষয়ে আনুষ্ঠানিক স্বীকৃতি পান। যদিও তারা গত চার বছর ধরে বিশ্ব বেকর্ডের এই স্বীকৃতির দাবি করে আসছিলেন। কিন্তু তাদের আনুষ্ঠানিক বিয়ের পরই তাদের দেয়া হয় এই স্বীকৃতি।
এই দম্পতি গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডের বরাত দিয়ে এক বিবৃতিতে বলেন, ‘গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড ডে উপলক্ষে আমাদের এই বিশ্বরেকর্ড উদযাপন করতে পেরে আমরা খুব সুখি।’