বুধবার , ২৪ জানুয়ারি ২০১৮
Home » খেলাধুলা » টি-টেন লিগে সাকিবদের কিংস-ই ‘রাজা’

টি-টেন লিগে সাকিবদের কিংস-ই ‘রাজা’

Shakib

Shakib

সি নিউজ : দলটার নামই কেরালা কিংস। টি-টেন ক্রিকেট লিগের ‘রাজা’ তারাই। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টেন ক্রিকেটের প্রথম আসরের চ্যাম্পিয়ন হয়েছে কেরালা কিংস। ফাইনালে পাঞ্জাব লিজেন্ডসকে ৮ উইকেটে হারিয়েছে সাকিব-মরগান-পোলার্ডদের দল।
শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে চার দিনের এই প্রতিযোগিতায় রোববার একই দিনে ছিল সেমিফাইনাল ও ফাইনাল। প্রথম সেমিফাইনালে মারাঠা অ্যারাবিয়ান্সকে ৫ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছিল সাকিবদের কেরালা কিংস।
প্রতিযোগিতায় পাখতুনস দলের হয়ে খেলেছেন আরেক বাংলাদেশী তারকা তামিম ইকবাল। তবে তামিমের দল দ্বিতীয় সেমিফাইনালে পাঞ্জাব লিজেন্ডসের কাছে ৯ উইকেটে হেরে বিদায় নেয়। প্রথম দুই ম্যাচে অপরাজিত ৫৬ ও ৮ রান করা তামিম সেমিফাইনালে ৯ বলে করেন ১৭ রান। ফাইনালে টস হেরে ব্যাট করতে নেমে লুক রনকির ফিফটিতে নির্ধারিত ১০ ওভারে ৩ উইকেটে ১২০ রান করেছিল পাঞ্জাব লিজেন্ডস। ৩৪ বলে ৫টি করে চার ও ছক্কায় ৭০ রান করেন কিউই ব্যাটসম্যান রনকি। ১৪ বলে ২৬ রান করেন শোয়েব মালিক। সাকিব আল হাসান ২ ওভারে ৩১ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন।
লক্ষ্য তাড়ায় ইনিংসের প্রথম বলেই চাঁদউইক ওয়ালটনের উইকেট হারিয়েছিল কেরালা কিংস। তবে পল স্টার্লিং ও অধিনায়ক এউইন মরগানের ঝড়ো ব্যাটিংয়ে দুই ওভার বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় দলটি।
দ্বিতীয় উইকেটে মাত্র ৪০ বলে ১১৩ রানের জুটি গড়েন স্টার্লিং ও মরগান। জয় থেকে ৮ রান দূরে থাকতে মরগান ফিরে গেলেও স্টার্লিং দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।
মাত্র ২১ বলে ৬ ছক্কা ও ৫ চারে ৬৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেন মরগান। ২৩ বলে ৫ ছক্কা ও ৩ চারে ৫২ রানে অপরাজিত ছিলেন স্টার্লিং। কাইরন পোলার্ড করেন অপরাজিত ২ রান।