বুধবার , ২৪ জানুয়ারি ২০১৮
Home » জাতীয় » বাল্যবিবাহের বরযাত্রীর খাবার খেল এতিমরা

বাল্যবিবাহের বরযাত্রীর খাবার খেল এতিমরা

Ballobibaho

Ballobibaho

সি নিউজ : চাঁদপুর জেলার হাজীগঞ্জে বাল্যবিবাহ রুখে দিয়ে বরযাত্রীর জন্য তৈরি করা সব খাবার পাঠিয়ে দেয়া হলো এতিমখানায়। এমন কাজটি করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া। ঘটনাটি ঘটে উপজেলার গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের কাকৈরতলা গ্রামে।
স্থানীয় জগন্নাথপুর হাজী এরশাদ মিয়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীর সঙ্গে একই উপজেলার হাটিলা পশ্চিম ইউনিয়নের আবু তাহেরের ছেলে ওমর ফারুকের বিয়ের দিন ধার্য ছিল বুধবার দুপুরে। সে আলোকে কনের বাড়িতে সব প্রস্তুতি সম্পন্ন হয়। বরপক্ষ কনের বাড়িতে পৌঁছার পূর্বেই ওই বাড়িতে হাজির হন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া। কনের বাড়িতে পৌঁছে বৈশাখী বড়ুয়া ১৮ বছরের আগে মেয়েকে বিয়ে দেবেন না- এমন একটি মুচলেকা নিয়ে নেন কনের বাবা-মার কাছ থেকে। এরপরই বাড়ির লোকজনের জন্য পর্যাপ্ত খাবার রেখে বাকি খাবার পাঠিয়ে দেন স্থানীয় একটি এতিমখানায়। এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের অভিভাবক সদস্য খালেকুজ্জামানসহ উপজেলায় কমরত সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।
বাল্যবিয়ে বন্ধ, ছাত্রীর বাবা-মার কাছ থেকে মুচলেকা আদায় ও বরযাত্রীর জন্য তৈরি করা খাবার এতিমখানায় পাঠিয়ে দেয়ার বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট বৈশাখী বড়ুয়া বলেন, যেখানে বাল্যবিবাহ হবে সেখানে আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করব। এ বিষয়ে কোনো ছাড় দেয়া হবে না।