বুধবার , ২৪ জানুয়ারি ২০১৮
Home » জেলা সংবাদ » জুতার দোকানদার এখন ডাক্তার!

জুতার দোকানদার এখন ডাক্তার!

osuder-dokan

osuder-dokan

সি নিউজ : গাজীপুরের কালীগঞ্জে সুজন সরকার নামের এক জুতার দোকানি হঠাৎই ডাক্তার বনে গেছেন। তার নেই কোনো প্রাতিষ্ঠানিক শিক্ষা বা ডিগ্রি। তবু তিনি কালীগঞ্জ পৌরসভার বাজার এলাকার কেন্দ্রীয় মসজিদের সামনে ‘সরকার’ নামের একটি ফার্মেসিতে চেম্বার খুলে রমরমা চিকিৎসা বাণিজ্য চালিয়ে যাচ্ছেন। তিনিই এখানকার একমাত্র চিকিৎসক, যার কাছে সকল রোগের চিকিৎসা সেবা পাওয়া যায়। স্থানীয় প্রশাসনের চোখে ধুলা দিতে তার চেম্বারটি খুব বেশি সুসজ্জিত বা আকর্ষণীয় করেননি। এমনকি কোনো প্যাড ও ভিজিটিং কার্ডও ব্যবহার করেন না তিনি। ফার্মেসির দু’টি সাঁটারের আবার একটি রাখেন বন্ধ। ব্যবস্থাপত্র ছাড়া চিকিৎসা দিয়ে নিজের দোকান থেকেই ওষুধ কিনতে বাধ্য করেন রোগীদের।
ফার্মেসির সামনে নেমপ্লেট ও সাইনবোর্ড রয়েছে। অথচ একজন চিকিৎসক হওয়ার জন্য প্রয়োজনীয় ডিগ্রি তো দূরের কথা, স্কুলের গ-িই পার হতে পারেননি সুজন সরকার। ফার্মেসিতে শুধু চেম্বার খুলেই ক্ষান্ত হননি তিনি। মাঝে মধ্যে রোগীদের কাছে দেবদূত পরিচয় দিতে হাতে তুলে নেন কাঁচি ও ছোরা। করেন ছোটখাটো অপারেশন। হয়ে যান সার্জারি ডাক্তার। এই ভুয়া ডাক্তারের ভুল চিকিৎসা ও প্রতারণার ফাঁদে পড়ে সুস্থ হওয়া তো দূরের কথা, রোগীদের আরো বেশি বিড়ম্বনায় পড়তে হচ্ছে বলে অভিযোগ রয়েছে।
এ বিষয়ে সুজন সরকারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, তার বাবা এই সরকার ফার্মেসির মালিক ছিলেন। বাবা মারা যাওয়ার পর হাত বদল করে তিনিই দীর্ঘ দিন ধরে সেই চিকিৎসা করছেন। অনেক অভিজ্ঞতা রয়েছে বলেও জানান তিনি।
এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ ছাদেকুর রহমান আকন্দ বলেন, সরকার ফার্মেসির বিরুদ্ধে অভিযোগের কথা শুনেছেন। এ বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে।