শনিবার , ২৪ ফেব্রুয়ারি ২০১৮
Home » অর্থনীতি » আরো বেশি দামের পোশাক পাবেন সরকারি কর্মচারীরা

আরো বেশি দামের পোশাক পাবেন সরকারি কর্মচারীরা

Govt

Govt

সি নিউজ : সরকারি কর্মচারীরা (১৬ থেকে ২০তম গ্রেডের) আরো বেশি দামের দাফতরিক পোশাক ও আনুষঙ্গিক দ্রব্যাদি পাবেন। পোশাকের প্রাপ্যতা ও মূল্য পুনর্র্নিধারণ করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে গত ১৮ জানুয়ারি পরিপত্র জারি করা হয়েছে। গ্রীষ্মকালের পোশাক হিসেবে পুরুষ কর্মচারীরা প্রতি দুই বছরের জন্য ২ হাজার ৫০০ টাকা দামের ফুল সাফারি পাবেন। আগে এর দাম ছিল এক হাজার ৬০০ টাকা। প্রতি দুই বছরে ২ হাজার ৫০০ টাকা মূল্যের হাফ সাফারি পাবেন। এক্ষেত্রে আগে এই পোশাকের দাম ছিল এক হাজার ৫০০ টাকা। প্রতি বছর এক হাজার ৮০০ টাকা দামের এক জোড়া কালো অক্সফোর্ড জুতা পাবেন কর্মচারীরা। আগে পেতেন এক হাজার টাকা দামের জুতা। ১০০ টাকার পরিবর্তে কর্মচারীরা পাবেন ১৫০ টাকার দুই জোড়া কালো মোজা। কর্মচারীরা প্রতি বছরের জন্য ৩০০ টাকা দামের কালো রংয়ের একটি ছাতা পাবেন। আগে ২০০ টাকা দামের ছাতা দেয়া হত।
শীতকালীন পোশাক হিসেবে পুরুষরা দুই বছরের জন্য এক হাজার টাকা মূল্যের নেভি ব্লু ভি-গলা ফুল সোয়েটার পাবেন। একই সঙ্গে ৬০০ টাকা দামের সাদা ফুল সার্ট পাবেন। আগে দাম ছিল সোয়েটারের ৬০০ টাকা ও সার্টের ৪০০ টাকা।
নারী কর্মচারীরা দুই বছরের জন্য গ্রীষ্মকালীন পোশাক হিসেবে ৫ হাজার টাকা দামের দুটি জর্জেট ও দুটি সুতি শাড়িসহ ব্লাউজ, পেটিকোট পাবেন। আগে চারটি শাড়ি, ব্লাউজ পেটিকোটের জন্য মোট ২ হাজার ৫০০ টাকা পেতেন নারী কর্মচারীরা। নারীরা প্রতি বছরের জন্য এক হাজার ৮০০ টাকা মূল্যের দুই জোড়া জুতা পাবেন।